Saturday, May 1st, 2021




পঞ্চগড়ে স্টাফের গাফলতিতে বিদ্যুৎস্পৃষ্টে বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু

পঞ্চগড়: পঞ্চগড়ের সদর উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়া লাইন মেরামত করতে গিয়ে মুসা (২৬) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। জানা গেছে অফিস স্টাফের গাফলতির কারণে মুসার মৃত্যু হয়েছে।

শনিবার (১ মে) সন্ধ্যায় পঞ্চগড় সদর ইউনিয়নের দেওয়ানহাট এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত মুসা ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের মুন্সিরহাট এলাকার জনি ইসলামের ছেলে।

জানা গেছে, পঞ্চগড়ের নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো)র পঞ্চগড়-জগদল ও পঞ্চগড়- ভজনপুর দুটি বৈদ্যুতিক লাইনে ঝড়ে ক্ষতিগ্রস্ত হলে লাইন দুটির মেরামতের কাজ চলছিল ৷ এসময় পঞ্চগড়- ভজনপুর লাইনের মেরামতের কাজ সম্পন্ন হলে পরে নেসকোর কন্টোল রুমে সুইচ বোর্ড অপারেটর (এসবিও) মাহবুব ও নিশাদকে পঞ্চগড়-ভজনপুর লাইনটি চালু জন্য নির্দেশ দেয়া হলে তারা ভুল করে পঞ্চগড়-জগদল লাইটি চালু করে । এসময় শিক্ষানবিশ শ্রমিক মুসা লাইন মেড়ামতের কাজ করছিল। এসময় কাজ করার সময় মুসা ১১ হাজার কেবি লাইনে বৈদ্যুতিক লাইনে বিদ্যুৎয়ায়িত হয়ে আহত হয় খুটি থেকে পড়ে যায়। ঘটনাস্থল থেকে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি কর্রলে কর্তব্যরত চিকিৎসক ডা. রাকিব হাসান তাকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মদ বিদুৎপৃষ্ট হয়ে ওই শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ